শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে গলায় ওড়না পেচিয়ে  এক গৃহ বধুর আন্তহত্যা গোমস্তাপুরের বাঙ্গাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন খাঁনমরিচে বিধবাকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পিটিয়ে জখম; হাসপাতালে ভর্তি ভাঙ্গুড়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি বিকাশ কুমার চন্দ করোনায় আক্রান্ত বানারীপাড়ায় এমপির বিরুদ্ধে অপপ্রচার করায় ৫সংগঠনের সংবাদ সম্মেলন বহিরাগতরা উইপোকার মত দলকে ধ্বংস করে দেয়: মির্জা আজম এমপি নিখোঁজ  ব্যাংকার নজরুলের সন্ধানের দাবিতে  বেতাগীতে স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে স্মারক লিপি শার্শা থেকে পালিয়ে শেষ রক্ষা হলো না ছাত্রী ধর্ষণের পলাতক আসামি ধর্ষক বজলুর জাতীয় দলের খেলোয়াড়ের হয়ে প্রক্সি পরীক্ষা, ধরা পড়ল যুবক আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়: প্রধানমন্ত্রী

তালতলীতে বনের গাছ পাচারকালে ট্রলার আটক

অনলাইন ডেস্ক / ৬৩ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টারঃ

বরগুনার তালতলী উপজেলার পর্যটন এলাকা শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতের পাড়ের সংরক্ষিত বনের গাছ পাঁচারের সময় সচেতন মহলের সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোর রাতে ১টি জেলে ট্রলার ও গাছকাটার বড় করাত আটক করেছে বনবিভাগ।

স্থানীয় সচেতন মহল জানান, উপজেলার সম্ভাবনাময় পর্যটন এলাকা শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতের পাড়ের সংরক্ষিত বনের গাছ স্থানীয় জনপ্রতিনিধি ও কতিপয় বন বিভাগের বনপ্রহরীদের যোগসাজসে প্রায় প্রতিদিন রাতেই পাঁচার হচ্ছে। শুক্রবার ভোর রাতে এমনি গাছ পাঁচার কালে সচেতন মহলের অভিযোগে বনপ্রহরী আসলে ট্রলার ও গাছ কাটার করাত ফেলে রেখে পাঁচারকারীরা পালিয়ে যায়। পরে আটককৃত ট্রলার ও করাত পাঁচারকারীদের কাছে ফেরত দেয়ার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজী মোবাইল ফোনে স্থানীয় বিট কর্মকর্তার কাছে সুপারিশ করেন।

আটককৃত ট্রলার ও করাত পাঁচারকারীদের কাছে ফেরত দেয়ার সুপারিশের ব্যাপারে নিশানবাড়ীয়া ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজীর কাছে জিজ্ঞাস করলে তিনি মোবাইল ফোনে জানান, বনের গাছ পাঁচারের ব্যাপারে আমি কিছু জানিনা। তবে ট্রলার আটক করায় আমার কাছে কিছু লোক আসায় আমি বিট অফিসারের কাছে সুপারিশ করেছি। এরকম সুপারিশ জনপ্রতিনিধিরা করতেই পারে। তবে জেলে ট্রলারটি কার এব্যাপারে তিনি মুখ খুলেননি।

নলবুনিয়া বিট কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন জানান, পর্যটন এলাকা শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতের পাড়ের সংরক্ষিত বনের গাছ ট্রলারে উঠাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে রাতেই ট্রলার ও করাত আটক করা হয়েছে। তবে বন বিভাগের লোকজনের টের পেয়ে পাঁচারকারীরা পালিয়ে যায়।

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com