শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৫৩ অপরাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে গলায় ওড়না পেচিয়ে  এক গৃহ বধুর আন্তহত্যা গোমস্তাপুরের বাঙ্গাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন খাঁনমরিচে বিধবাকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পিটিয়ে জখম; হাসপাতালে ভর্তি ভাঙ্গুড়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি বিকাশ কুমার চন্দ করোনায় আক্রান্ত বানারীপাড়ায় এমপির বিরুদ্ধে অপপ্রচার করায় ৫সংগঠনের সংবাদ সম্মেলন বহিরাগতরা উইপোকার মত দলকে ধ্বংস করে দেয়: মির্জা আজম এমপি নিখোঁজ  ব্যাংকার নজরুলের সন্ধানের দাবিতে  বেতাগীতে স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে স্মারক লিপি শার্শা থেকে পালিয়ে শেষ রক্ষা হলো না ছাত্রী ধর্ষণের পলাতক আসামি ধর্ষক বজলুর জাতীয় দলের খেলোয়াড়ের হয়ে প্রক্সি পরীক্ষা, ধরা পড়ল যুবক আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়: প্রধানমন্ত্রী

বেনাপোল রেলওয়ে স্টেশনের নব নির্মিত গুডস ইয়ার্ডের শুভ উদ্বোধন

অনলাইন ডেস্ক / ৫৩ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১

মোঃ নজরুল ইসলাম বিশেষ প্রতিনিধিঃ
ব্যবসা-বানিজ্যে গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আদান-প্রদানে পণ্যবাহী ট্রাকের পাশাপাশি এবার বাংলাদেশ রেলওয়ে চালু করলো “রেলওয়ে পার্সেল ভ্যান”, অর্থাৎ বাংলাদেশ এবং ভারতের মধ্যে যাত্রী চলাচল এবং পণ্য পরিবহনের জন্য একটি মাত্র রেলপথ ব্যবহৃত হতো, এতে করে “রেলওয়ে পার্সেল ভ্যান” পণ্য পরিবহনের ক্ষেত্রে ধীরগতির সৃস্টি হয়। বিষয়টি নিয়ে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন এবং আমদানি-রপ্তানি কারকগণ ও ব্যবসায়ীবৃন্দ “বাইপাস রেললাইন” (গুডস ইয়ার্ড) চালুর দাবী তোলেন।

বেনাপোল বন্দর ব্যবহারকারী সংগঠন গুলোর এমন প্রস্তাব মাথায় নিয়ে বাংলাদেশ রেলওয়ে বেনাপোলে “বাইপাস রেললাইন”(গুডস ইয়ার্ড) নির্মাণের সিদ্ধান্ত নেয়। মাটি ভরাট এবং রেলের স্লাব বসানো বাবদ ৯০০ মিটার দৈর্ঘ্য রেলওয়ে “বাইপাস রেললাইন”(গুডস ইয়ার্ড) নির্মাণে প্রায় ৩ কোটি ৭০ লাখ টাকা ইও ঘোষণা করা হয়। প্রধান অতিথি হয়ে উদ্বোধন ঘোষণা করেন-মোঃ শাহীদুল ইসলাম,ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার,(ডিআরএম) পাকশী। এ সম্পর্কিত বেনাপোল রেলওয়ে স্টেশন প্রাঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বীরবল মন্ডল, বিভাগীয় প্রকৌশলী-১ পাকশী এর সভাপতিত্বে অনুষ্ঠিত এবং চাঁদ আহম্মেদ, উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী(কার্য) রেলওয়ে, যশোর এর সঞ্চালনায় উক্ত আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথিগণের মধ্যে উপস্থিত ছিলেন- মোঃ আনোয়ার হোসেন,বিভাগীয় পরিবহণ কর্মকর্তা(পাকশী)রেলওয়ে।

এ ছাড়াও আলোচনায় অংশ নেন-মোঃ মনিরুজ্জামান, পরিচালক (ট্রাফিক),বেনাপোল স্থলবন্দর,মোঃ আব্দুল জলিল,উপ-পরিচালক (ট্রাফিক),বেনাপোল স্থল বন্দর, মোঃ মফিজুর রহমান, সভাপতি, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন,মতিয়ার রহমান-পরিচালক,ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স,আলমগীর কবির, স্থানীয় মেম্বর, মেহেরুল্লাহ, বেনাপোল স্টেশন মাষ্টার-মোঃ সাইদুজ্জামান, বেনাপোল রেল স্টেশন পুলিশ ইনচার্জ-মোঃ সেতাফুর রহমান(এসআই),মোঃ খুরশীদ আলম(এসআই) রেলওয়ে নিরাপত্তা বাহিনী(আরএনবি) বেনাপোল ইউনিটের প্রধান,মোঃ মাসুদ রানা-এ্যাসিস্ট্যান্ট প্লাটুন কমান্ডার(এপিসি) বেনাপোল রেলওয়ে স্টেশন এবং আবুল কালাম আজাদ,প্লাটুন কমান্ডার,বেনাপোল স্থলবন্দর।

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com