বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

গোমস্তাপুরে  খৃষ্টানদের বড়দিন পালিত

অনলাইন ডেস্ক / ৩৯০ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

কাবিরুল ইসলাম গোমস্তাপুর  (চাঁপাইনবাবগঞ্জ)  প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার খ্রীষ্ট সম্প্রদায় এলাকাগুলোতে বর্ণিল সাজসজ্জা  বড়দিন উদযাপিত হয়েছে। তবে করনো ভাইরাস পরিস্থিতির কারণে এবার সীমিত আকারে উৎসব পালন করা হয়েছে। শনিবার সকাল থেকে ভাবগম্ভির্য ও প্রার্থনার মধ্যে দিয়ে উৎসব পালিত হচ্ছে। উপজেলার সদর রহনপুর পৌর সভা থেকে ১কিলোমিটার অদূরে রাঙামাটিয়া মিশনে এ উপলক্ষে প্রার্থনা,গির্জায় বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।
রহনপুর সেন্ট যোযেফ ক্যাথলিক চার্চের সাবেক প্যারিস কাউন্সিলর লুইস টুডু জানান, বড়দিন উপলক্ষে রহনপুর রাঙামাটি মিশন এলাকায় সাজ সাজ রব। এবার করোনা পরিস্থিতিতে কারণে এলাকাটি সর্বসাধারনের উপস্থিতি তেমন লক্ষ করা যায়নি। ফাদারের নির্দেশে উপজেলার বিভিন্ন স্থানে আগেই  মাংকিং করে জানিয়ে দেয়া হয় গীর্জ এলাকায় গণসমাগম না করতে। ছিল না রাঙামাটিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে বিভিন্ন প্রকার খেলাধূলার আয়োজন। তিনি আরও বলেন, ২৪ ডিসেম্বর আত্মশুদ্ধির প্রার্থনা, সকালে নিশি পবিত্র খিষ্ট্রযাগ প্রার্থনা করা হয়।
রহনপুর সেন্ট যোযেফ ক্যাথলিক চার্চের ফাদার বার্নাট রোজারিও বলেন,বড়দিন উপলক্ষে উপজেলার প্রতিটি গীর্জায় সকাল থেকেই দেশ ও জাতীর কল্যাণ এবং মহামারী করোনা থেকে মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়েছে।
গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস বলেন, গোমস্তাপুর উপজেলার ৫টি গীর্জায় বড়দিন পালিত হচ্ছে। আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ টহলে রয়েছে।
Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com