মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
তালতলীতে জাহাজ নির্মাণ ও পুন:নির্মাণ প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন গোমস্তাপুরে ৪৪,চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নব-নির্বাচিত এমপিকে সংবর্ধনা পাবনা আমিনপুরে চুরি হওয়া ট্রান্সফর্মারসহ চোর গ্রেফতার ভাষার মাসের প্রথম দিনে দলিল আরশেদীর কাব্যগ্রন্থ বাংলার মুখের মোড়ক উন্মোচন চরপলিশা জাহানারা লতিফ উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী পালিত আমতলী উপজেলা পরিষদ পুনঃনির্বাচনে প্রার্থী নিয়ে ধুু¤্রজাল। নতুন প্রার্থী না পুরাতন। পত্রিকায় সংবাদ প্রকাশ: তালতলীতে সেই ব্রিজের নির্মাণকাজ শুরু তালতলীতে জাগোনারীর প্রকল্প অবহিত করণ সভা তালতলীতে মানবাধিকার কমিশনের কমিটি ঘোষনা সভাপতি সিদ্দিক, সম্পাদক মোতালিব

পদ্মা সেতুর ব্যয় উঠে আসবে ৩৫বছরে- ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক / ৮৩ শেয়ার
প্রকাশিত : সোমবার, ২৭ জুন, ২০২২

অনলাইন ডেস্ক।

পদ্মা সেতু দিয়ে চলাচলকারী গাড়ি থেকে টোল আদায়ের মাধ্যমে ৩৫বছরে সেতু নির্মাণের ব্যয় উঠে আসবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার জাতীয় সংসদে সংরক্ষিত আসনের মমতা হেনা লাভলীর প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

সংসদে সংরক্ষিত আসনের মমতা হেনা লাভলীর প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতুর উপর দিয়ে চলাচলকারী যানবাহন থেকে আদায়কৃত টোল দিয়ে ৩৫ বছরে ১৪০টি ত্রৈমাসিক কিস্তিতে সরকারের দেওয়া সব ঋণ পরিশোধ করবে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। সে হিসেবে ২০৫৭ সাল নাগাদ টোল আদায়ের মধ্য দিয়ে পদ্মা সেতুর জন্য ব্যয়িত অর্থ উঠে আসবে।

সরকারি দলের সংসদ সদস্য শামসুল হকের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সেতু বিভাগের আওতায় পাটুরিয়া-দৌলতদিয়ায় দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের লক্ষ্যে সম্ভাব্যতা সমীক্ষা পরিচালনা করা হয়েছে। পরবর্তী সময়ে নির্দেশনা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পদ্মা সেতু নির্মাণের আগে পাটুরিয়া-দৌলতদিয়া পথও বিবেচনায় ছিল। কিন্তু বিশেষজ্ঞরা মাওয়ায়ই সেতু নির্মাণের পক্ষে মত দেন। সে অনুসারে ২০১৪ সালে কাজ শুরুর পর তা সাত বছরে শেষ হয়।

এদিকে পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথম দিনে ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করেছে। এসব যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ

Developed by: Agragamihost.Com