মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন

জিমেইল ব্যবহার না করলে ডিলিট হবে যাবে

অনলাইন ডেস্ক / ৩৪ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৩০ জুলাই, ২০২৩

আইটি ডেস্কঃ

 

যেসব জিমেইল অ্যাকাউন্টে ২ বছরের বেশি সময় ধরে লগইন করা হয়নি, সেসব অ্যাকাউন্ট সরিয়ে দেবে গুগল। ইনঅ্যাকটিভ অ্যাকাউন্টের ক্ষেত্রে এই নতুন আপডেট নিজেদের পলিসিতে যুক্ত করেছে গুগল কর্তৃপক্ষ। ২০২৩ সালের ডিসেম্বর থেকে অ্যাকাউন্ট মুছে ফেলার প্রক্রিয়া শুরু করবে মার্কিন টেক জায়ান্টটি। অ্যাকাউন্ট ডিলিট করার আগে কোম্পানি একটি সতর্কতামূলক মেইলও পাঠাবে, যাতে বলা হবে যে, আপনি যদি আপনার গুগল অ্যাকাউন্ট না খোলেন তাহলে সেই অ্যাকাউন্টের সব ডেটা মুছে ফেলা হবে।

এ ছাড়াও কোম্পানিটি সক্রিয় অ্যাকাউন্টগুলোও মুছে ফেলছে। কারণ এ অ্যাকাউন্টগুলোর বেশিরভাগের টু ফ্যাক্টর অথেনটিকেশন চালু নেই। এ কারণে, হ্যাকাররা সহজেই এ অ্যাকাউন্টগুলো হ্যাক করে নিতে পারছে। তাই গুগল তাদেরও একটি বিশেষ মেল পাঠাবে বন্ধ করে দেওয়ার আগে। তবে যেসব অ্যাকাউন্ট ব্যবহার করা হয়, সেগুলো গুগল মুছবে না। অর্থাৎ যাদের গুগল দিয়ে ইউটিউব চ্যানেল খোলা আছে, তাদের কিছু হবে না। অর্থাৎ যে অ্যাকাউন্ট থেকে ইউটিউব ভিডিও পোস্ট করা হবে সেটিই গুগলে থাকবে। গুগল শুধু ব্যক্তিগত অ্যাকাউন্ট মুছে দিচ্ছে। আপনার যদি ব্যবসা বা কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে অ্যাকাউন্টটি যুক্ত থাকে, তবে তাও মুছে ফেলা হবে না।

যেভাবে সক্রিয় রাখবেন গুগল অ্যাকাউন্ট

আপনি যদি আপনার গুগল অ্যাকাউন্ট সক্রিয় করতে চান, তাহলে প্রথমে এটিতে লগইন করুন। তারপর মেইল, ড্রাইভ ইত্যাদি ব্যবহার করুন। গুগল প্লেস্টোর থেকে অ্যাপস ইত্যাদি ডাউনলোড করার পাশাপাশি ইউটিউব ভিডিও দেখতে থাকুন।

 

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com