শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন

বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা

অনলাইন ডেস্ক / ৯ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার 

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ৫৫টি উপজেলায় আগামী ৫ জুন ভোটের দিন নির্ধারণ করে পৃথক তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশনের ৩২তম সভা শেষে এ তফশিল ঘোষণা করা হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় এ দুই তফশিল চূড়ান্ত করা হয়। পরে কমিশন সভার সিদ্ধান্ত সাংবাদিকদের জানান নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন : ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ও শেষ ধাপের নির্বাচনের তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এসব উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৯ মে, মনোনয়নপত্র বাছাই ১২ মে, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১৩-১৫ মে, আপিল নিষ্পত্তি ১৬-১৮ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে, প্রতীক বরাদ্দ ২০ মে এবং ভোটগ্রহণ ৫ জুন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট হবে। তিনি জানান, চতুর্থ ধাপে ৫৪টি উপজেলায় ভোট হওয়ার কথা ছিল। নওগাঁর মহাদেবপুর উপজেলার একজন প্রার্থীর মৃত্যুজনিত কারণে যে নির্বাচন স্থগিত হয়েছিল, সেটা এর সঙ্গে যুক্ত হবে। ফলে ৫৫টি উপজেলায় ভোট হবে চতুর্থ ধাপে বলেও জানান ইসি সচিব। চতুর্থ ধাপে দুটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট হবে। বাকিগুলোতে স্বচ্ছ ব্যালট পেপারের মাধ্যমে ভোট হবে।

ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সংসদ সদস্য আবদুল হাই গত ১৬ মার্চ বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে শূন্য হওয়া ওই আসনের উপনির্বাচনের তফশিল গতকাল ঘোষণা করেছে ইসি। এই উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৭ মে, মনোনয়নপত্র বাছাই ৯ মে, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১০-১৪ মে, আপিল নিষ্পত্তি ১৫ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৬ মে, প্রতীক বরাদ্দ ১৭ মে এবং ভোটগ্রহণ ৫ জুন। এখানে কাগজের ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com