শুক্রবার, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশকে পূর্ণ গৌরবে প্রতিষ্ঠিত করার দায়িত্ব আমাদের : ড. ইউনূস সংযুক্ত ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের ভাগ্য খুলছে তালতলীতে শিক্ষা প্রতিষ্ঠানের ওয়াটার পয়েন্ট ও হ্যান্ড ওয়াশিং স্টেশন এর উদ্বোধন শেখ হাসিনার সঙ্গে কথা বলা বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর কবির গ্রেফতার তালতলীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি জনতার হাতে ২ ডাকাত আটক তালতলীতে ঘেরের বাধ কেটে দেড় কোটি টাকার মাছ লুট: ৫২ জনের বিরেুদ্ধে আদালতে মামলা তালতলীতে ঘেরের বাঁধ কেটে মাছ লুট ও বসতবাড়িতে হামলার অভিযোগ এইচএসসি ও সমমানের পরীক্ষাগুলোর নতুন রুটিন প্রকাশ তালতলীতে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ ও প্রথম সভা আমতলীতে পানির নিচে আমন বীজতলা কৃষক বিপাকে

মোবাইল ইন্টারনেট চালু হতে পারে রবি বা সোমবার: পলক

অনলাইন ডেস্ক / ১১ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

বিপ্লবী জনতা ডেস্কঃ

মোবাইল ফোনের ইন্টারনেট আগামী রোববার বা সোমবার চালু হতে পারে বলে জানিয়েছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, রোব-সোমবারের মধ্যে মোবাইল ইন্টারনেট চালু হতে পারে। আমরা এমটবের সঙ্গে মিটিং করব। এরপর তথ্য পর্যালোচনা করে মোবাইল ইন্টারনেট চালু হতে পারে। এ সময় তিনি বুধবার রাতে দেশজুড়ে বাসাবাড়িতে পরীক্ষামূলক ইন্টারনেট সেবা চালু করার কথা জানান।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ের বিটিআরসি ভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন। এর আগে মঙ্গলবার রাতে বাণিজ্যিক, কূটনৈতিক ও গণমাধ্যম অধ্যুষিত এলাকায় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হয়। দেশে সহসাই ফেসবুক, ইউটিউব, টিকটকের মতো সোশ্যাল মিডিয়াগুলো চালু হচ্ছে না বলে জানিয়ে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরও বলেন, আগামী তিন দিনের মধ্যে ফেসবুক, টিকটকের মতো সোশ্যাল মিডিয়াকে চিঠি দিয়ে তাদের নিয়ে আলোচনায় বসব। তারা যদি এই শুনানিতে অংশ নিয়ে সন্তোষজনক জবাব দিতে না পারে তবে তাদের বিষয়ে কঠোর হবে সরকার।

প্রতিমন্ত্রী বলেন, ‘ফেসবুক নিজেদের প্রাইভেসি ও পলিসিই মানে না। তারা আমাদের দেশের আইন মানছে না। আমাদের ধর্মীয় মূল্যবোধ, অর্থনৈতিক নিরাপত্তা ও শৃঙ্খলা-কোনো কিছুকেই সম্মান দেখাচ্ছে না। তারা তাদের নিজেদের পলিসি গাইডলাইন ও প্রাইভেসি সেটিংস নিজেরাই ভঙ্গ করছে। তো এই মুহূর্তে আমরা এই ঝুঁকিটা কীভাবে নেব। তারা এসে যদি সেই প্রতিশ্রুতি দেয় যে, তারা এসব বিষয়ে দায়িত্বশীল আচরণ করবে তখন আমরা বিবেচনা করে দেখব।’

এফ-কমার্স খাতের উদ্যোক্তাদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখন ডট বিডি, ডট জিওভি ডোমেইনগুলো সুলভ ও সহজ করে দিয়েছে সরকার। এফ কমার্স খাতের উদ্যোক্তাদের নিজস্ব প্ল্যাটফরম তৈরির আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ, মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুস্তাফিজুর রহমান, আইআইজিবি সভাপতি আমিনুল হাকিম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে এদিন সন্ধ্যার পরই ঢাকাসহ সারা দেশে বাসাবাড়িতে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হয়। গ্রাহকেরা রাউটারের মাধ্যমে ওয়াইফাই সুবিধা নিয়ে মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করতে পেরেছেন। একইভাবে কম্পিউটারসহ অন্যান্য ইলেকট্রনিক ডিভাইসেও ইন্টারনেট ব্যবহার করতে পেরেছেন গ্রাহকরা।

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com