মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৩:৩০ অপরাহ্ন
শিরোনাম
বানারীপাড়ায় করোনা ঝুঁকি নিয়ে হাটে বাজারে ঘুরে বেড়াচ্ছে মানুষ উপেক্ষিত স্বাস্থ্য সচেতনতা বোমা তৈরীর সময় বিস্ফোরিত হয়ে ইউপি সদস্য মৃত্যু দিনাজপুরে মানবতার ফেরিওয়ালা রাশেদ পারভেজ কর্তৃক প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান বেনাপোল বন্দরে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানী বাণিজ্য বন্ধ আমতলীতে অটোচোর গ্রেপ্তার অটোগাড়ী উদ্ধার আমতলীতে ভুয়া পিলার ব্যবসায়ী দুই প্রতারক গ্রেপ্তার। বরগুনা অতি দরিদ্রদের ৪০ দিনের কাজের নামে পুকুর চুরি # ভাগ পাচ্ছেন গণমাধ্যম কর্মীরাও দিনাজপুরে ২নং ওয়ার্ডে ঈদ উপহার খাদ্যসামগ্রী বিতরণ করেন কাউন্সিলর কাজী আশরাফউজ্জামান (বাবু) দিবাগত রাত পবিত্র লাইলাতুলকদর দেশ বিদেশের সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন, বীরমুক্তিযোন্ধো মমতাজ উদ্দীন

লকডাউনে বাইরে যেতে লাগবে পুলিশের ‘মুভমেন্ট পাস’

অনলাইন ডেস্ক / ৯৯ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ

করোনা মহামারি সংক্রমণ রোধে আগামীকাল ১৪ এপ্রিল থেকে চলাচলের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। কিন্তু এই প্রাদুর্ভাবের মধ্যে যাদের জরুরিভিত্তিতে বাইরে যাওয়া প্রয়োজন তাদের জন্য ‘মুভমেন্ট পাস’ এর ব্যবস্থা করছে বাংলাদেশ পুলিশ।

 

সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে আনুষ্ঠানিকভাবে ‘মুভমেন্ট পাস’ অ্যাপ্লিকেশনটির উদ্বোধন করবেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

 

মুভমেন্ট পাসের জন্য আবেদন করতে হলে আবেদনকারীর নাম, মোবাইল নম্বর, যাত্রা শুরুর স্থান, গন্তব্য, আইডি কার্ড বা ড্রাইভিং লাইসেন্স, যাত্রার কারণ ইত্যাদি তথ্য পূরণ করার পর পুলিশ অনলাইনে একটি পাস ইস্যু করবে। অনলাইনে ইস্যু করা পাসটিতে যাতায়াতের যাবতীয় তথ্য থাকবে। একইসঙ্গে একটি কিউআর কোড স্ক্যানার থাকবে, যা স্ক্যান করে বিভিন্ন চেকপোস্টে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যরা সহজেই অনুমতিপ্রাপ্ত ব্যক্তির যাতায়াত নিশ্চিত করতে পারবেন।

 

পুলিশ সূত্রে জানা গেছে, মুদি দোকানে কেনাকাটা, কাঁচাবাজার, ওষুধপত্র, চিকিৎসাকাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহণ ও সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি/খুচরা ক্রয় পর্যটন, মৃতদেহ সৎকার, ব্যবসা ও অন্যান্য ক্যাটাগরিতে দেওয়া হবে এই পাস। যাদের বাইরে চলাফেরা প্রয়োজন কিন্তু কোনো ক্যাটাগরিতেই পড়েন না, তাদের অন্যান্য ক্যাটাগরিতে পাস দেয়ার বিষয়টি বিবেচনা করা হবে।

 

‘মুভমেন্ট পাস’ধারী ব্যক্তিরা সড়কে নির্বিঘ্নে চলাচল করতে পারবেন। তবে সবাই এই পাস পাচ্ছেন না। শুধু জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্টদের দেওয়া হবে এ পাস। তারা এই পাস ব্যবহার করে নিজেদের কাজে বেরোতে পারবেন।

পাসটি পেতে আবেদনের জন্য ক্লিক করুন -https://movementpass.police.gov.bd

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com