বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

বরগুনায় ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু” ডাক্তার কারাগারে

অনলাইন ডেস্ক / ৩১ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

বিশেষ প্রতিবেদক, বরগুনাঃ
 বরগুনায় ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে ডাক্তারকে গ্রেফতার করেছে পুলিশ। আদালতের নির্দেশে ডা. মাসুম বিল্লাহকে পাঠানো হয়েছে কারাগারে।
বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের চালিতাতলা গ্রামের সাইদুল ইসলামের ছেলে ইয়ামিন (৯ মাস) জ্বর ও সর্দি কাশি জনিত অসুস্থ হওয়ায় তাকে চিকিৎসার জন্য বরগুনার চাইল্ড কেয়ার সেন্টারে শিশু চিকিৎসক মাসুম বিল্লাহর কাছে নিয়ে আসে। চিকিৎসক মাসুৃম বিল্লাহ শিশুটিকে দেখে জরুরী ভিত্তিতে বিভিন্ন টেষ্ট করানাের জন্য বলেন।
পরে চিকিৎসক মাসুম বিল্লাহ টেস্টের রিপাের্ট দেখে শিশু ইয়ামিনের হার্টে সমস্যা আছে উল্লেখ করে বলেন, একদিন পর পর চেম্বারে এসে ৪টি ইঞ্জেকশন দিতে হবে।  গত রোববার (১৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে চারটার দিকে নিজ হাতে একটি ইঞ্জেকশন দিয়ে দেয়। পাশাপাশি নিয়মিত আরো ঔষধ সেবনের কথা বলে ওই চিকিৎসক মাসুম বিল্লাহ । ইঞ্জেকশন দেওয়ার পর থেকেই শিশুটির শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। তারপর রাত সাড়ে ৮ টার দিকে ওই চিকিৎসকের পরামর্শ মত ঔষধ সেবনের পর পরই খিচুনি দিয়ে শিশুটি মারা যায়।
শিশুটির বাবা সাইফুল ইসলাম জানান,  প্রিস্ক্রেপনটি অন্য একজন শিশু বিশেষজ্ঞ ডাক্তারকে দেখালে তিনি অপচিকিৎসায় শিশুর মৃত্যুর কথা জানান। পরে শিশুটির বাবা  সদর থানায় একটি লিখিত অভিযোগ দিলে।  বৃহস্পতিবার রাতে মাছ বাজার এলাকা থেকে ওই চিকিৎসককে গ্রেপ্তার করে পুলিশ। শুক্রবার সকালে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।
Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com