বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

বরগুনায় মা গোখরা সাপসহ ২৬ বাচ্চা উদ্ধার

অনলাইন ডেস্ক / ২৯ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

বিশেষ প্রতিবেদক, বরগুনাঃ
বরগুনায় বসত ঘরের মাটি খুঁড়ে মা গোখরাসহ ২৬টি বাচ্চা উদ্ধার করেছে স্থানীয় এক সাপুড়ে। সেইসাথে পাওয়া আরও ২৭টি ডিম। যার মধ্যেও রয়েছে গোখরা সাপের বাচ্চা।
শনিবার (৯ অক্টোবর) দুপুরে বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের পূর্ব ঢলুয়া গ্রামের কামাল হোসেনের বসতঘর থেকে সাপ ও ডিম উদ্ধার করা হয়।
কামাল হোসেন জানিয়েছেন, আজ সকালে তিনি বসত ঘরের ভিতরে একটি গর্ত দেখতে পান। গর্তের মুখে সাপের খোলস দেখে তার সন্দেহ হয়। তিনি মালেক নামে স্থানীয় এক সাপুরেকে বাড়িতে ডেকে আনেন।
শনিবার দুপুরের দিকে গর্ত থেকে একটি মা গোখরাসহ ২৬টি বাচ্চা ও ২৭টি ডিম উদ্ধার করা হয়। পরে স্থানীয়রা গোখরাসহ সাপের বাচ্চাগুলোকে মেরে ফেলেছেন। সেইসাথে ডিমগুলো ভেঙ্গে ফেলা হয়।
সাপুরে মালেক জানিয়েছেন, উদ্ধার হওয়া মা সাপটি প্রায় সাড়ে পাঁচ ফুট লম্বা। ২৬টি বাচ্চা ছাড়াও ডিমগুলোর মধ্যে বাচ্চা জন্মেছিল। দুই-তিন দিনের মধ্যেই ডিমগুলো থেকে বাচ্চা বের হয়ে আসতো।
তিনি আরও জানান, এ সাপটি একসঙ্গে ১০ জনকে দংশন করে মেরে ফেলতে পারে।
ঢলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিদা খাতুন বলেন, সাপটি গোখরা প্রজাতির। স্থানীয়ভাবে এটিকে জাতি সাপ বলা হয়। এ সাপ মাটির নিচে ডিম পাড়ে এবং মা সাপটি ডিমের আশপাশে অবস্থান করে।
Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com