শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
সীতাকুণ্ডে ট্রাকের পিছনে ঢুকে গেল কার,চালক নিহত অতিবর্ষনে উপকুলীয় অঞ্চলের আমনের বীজতলা তলিয়ে গেছে। মাঠঘাট পানিতে প্লাবিত। চাষাবাদ বন্ধ। বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে ঢাকাগামী লে র সঙ্গে সংঘর্ষ! ডুবন্ত বাল্কহেড থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার গোমস্তাপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মজিবের ৯২তম জন্মবার্ষিকী বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ের সিল স্বাক্ষর জাল করে আমতলীতে দাখিলা জালিয়াতি’’ আটক ২ পায়রা নদীর ব্লক সরে ভয়াবহ ভাঙ্গনের মুখে আমতলী পৌর শহর আলোচিত ভারতের সেই প্রেমাকান্তের নামে থানায় অভিযোগ জঙ্গল সলিমপুরের আলীনগরে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান বানারীপাড়ায় চেয়ারম্যান ও সচিবের স্বাক্ষর জাল আটক-২ ৭১ টিভির বরগুনা প্রতিনিধি বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে তালতলীতে মানববন্ধন

বরগুনায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সাথে বার্ষিক পরামর্শক সভা 

অনলাইন ডেস্ক / ২৮ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

বরগুনা প্রতিনিধি:
সিবিডিপি’র আয়োজনে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা উপ-পরিচালক এর সাথে বার্ষিক পরামর্শক সভা অদ্য মঙ্গলবার বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও বরগুনা পৌরসভার প্যানেল মেয়র হোসনেয়ারা চম্পার সভাপতিত্বে আয়োজিত পরামর্শক  সভায় প্রধান অতিথি ছিলেন তাপস কুমার শীল উপ-পরিচালক পরিবার পরিকল্পনা, বরগুনা।
বিশেষ অতিথি ছিলেন , নকিবুল ইসলাম সহকারী পরিচালক পরিবার পরিকল্পনা, বরগুনা, মোঃ আলমগীর  হোসন উপজেলা পরিবার পরিকল্পনা  কর্মকর্তা, মোঃ সফিকুল ইসলাম, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার,  রকিব হাসান নলটোনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা পরিদর্শক,   বরগুনা প্রেসক্লাবের সভাপতি এ্যাড সঞ্জীব দাস, আবু জাফর ছালেহ, সহ-সভাপতি, সাধারন সম্পাদক অ্যাড. সোহেল হাফিজ,  লোক বেতারের পরিচালক মনির হোসেন কামাল, মোঃ জাফর হোসেন,  সভাপতি টেলিভিশন সাংবাদিক ফোরাম, বরগুনা, ডরপ এর সমন্বয়কারী আশরাফ হোসেন, বাংলা মিশন এনজিওর নির্বাহী পরিচালক জসীম উদ্দিন শামীম, বুড়িরচর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেলী পারভীন ছবি।
যৌন ও প্রজনন  স্বাস্থ্য স্বাস্থ্য সেবার মান এবং কৈশোর বান্ধব স্বাস্থ্য নিশ্চিত করনে  সিবিডিপির প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ মেজবাহ উদ্দিন  তার বক্তব্যে ওয়াই মুভস প্রকল্পের বিস্তারিত কার্যক্রম তুলে ধরেন।
এ সময় সভা সঞ্চালনা করেন  সিবিডিপির নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,বরগুনা এনসিটিএফ সহ-সভাপতি রিফাহ তাসনিয়া পুন্যি, সাধারন সম্পাদক উম্মে হাবিবা রূপা,    শিশু গবেষক তায়েবা ইসলাম অরনী, নলটোনা ইউনিয়ন এনসিটিএফ এর শিশু সাংবাদিক রাকিবুল ইসলাম, শিশু গবেষক সাইফুন্নাহার ফিহা এবং নলটোনার যুব ভলান্টিয়ার রুজিনা আক্তার।
 এনসিটিএফ সদস্যরা কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবার বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করে।
সিবিডিপি প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় দূর্যোগ কবলিত নলটোনা ইউনিয়ন ও বরগুনার ছ’টি উপজেলায় শিশু সুরক্ষা ও অধিকার রক্ষায় কাজ করে আসছে।
বরগুনার উপ-পরিচালক পরিবার পরিকল্পনা তাপস কুমার শীল   এ সময়  শিশুদের উদ্দেশ্যে বলেন, বয়সন্ধিকাল ও কৈশোরকালীন সময়ে শিশুদের নিজেদের প্রতি যত্নশীল হতে হবে। এসময় শিশুরা বিভিন্নমুখী ভুল সিদ্ধান্তের কারণে শিশুরা বিভিন্ন মুখী পথে বিপথগামী হয়ে থাকে। বন্ধু নির্বাচনেও সচেতন হওয়ার পরামর্শ দেন। সবশেষে সদ্য যোগদানকৃত সহকারী পরিচালক নকিবুল ইসলাম সিবিডিপি ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশকে এধরণের একটি স্বাস্থ্য সেবা বিষয়ক পরামর্শ সভার আয়োজন করার জন্য ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, নলটোনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কল্যান কেন্দ্রসহ বরগুনার সকল স্বাস্থ্য সেবা কেন্দ্রের সেবার মান উন্নয়নে একান্ত সহযোগিতা প্রদান করবেন।
Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com