শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
সীতাকুণ্ডে ট্রাকের পিছনে ঢুকে গেল কার,চালক নিহত অতিবর্ষনে উপকুলীয় অঞ্চলের আমনের বীজতলা তলিয়ে গেছে। মাঠঘাট পানিতে প্লাবিত। চাষাবাদ বন্ধ। বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে ঢাকাগামী লে র সঙ্গে সংঘর্ষ! ডুবন্ত বাল্কহেড থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার গোমস্তাপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মজিবের ৯২তম জন্মবার্ষিকী বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ের সিল স্বাক্ষর জাল করে আমতলীতে দাখিলা জালিয়াতি’’ আটক ২ পায়রা নদীর ব্লক সরে ভয়াবহ ভাঙ্গনের মুখে আমতলী পৌর শহর আলোচিত ভারতের সেই প্রেমাকান্তের নামে থানায় অভিযোগ জঙ্গল সলিমপুরের আলীনগরে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান বানারীপাড়ায় চেয়ারম্যান ও সচিবের স্বাক্ষর জাল আটক-২ ৭১ টিভির বরগুনা প্রতিনিধি বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে তালতলীতে মানববন্ধন

তালতলীতে পন্যবাহী ট্রলার ডুবি, নিখোঁজ-২

অনলাইন ডেস্ক / ৩২ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৫ জুন, ২০২২

তালতলী (বরগুনা) প্রতিনিধিঃ
বরগুনার তালতলীতে শনিবার দিবাগত গভীর রাতে পায়রা নদীর মাঝে  ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পন্যবাহী ট্রলার ডুবে ২শ্রমিক নিখোঁজ রয়েছে। একইসাথে জোয়ারের তোড়ে ভেসে গেছে প্রায় অর্ধকোটি টাকার পন্য।

নিখোঁজ শ্রমিকরা হলেন- বরগুনা সদর উপজেলার লাকুরতলা প্রামের কমল সমাদ্দার(৪০), লবনগোলা গ্রামের আবদুল খালেক(৭০)। নিখোঁজদের উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের ডুবুরি দল।

শনিবার মধ্যরাতে বরগুনা থেকে তালতলী যাওয়ার পথে পায়রা নদীর চাড়াভাঙা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।  ট্রলারটি বরগুনা থেকে তালতলী সাপ্তাহিক বাজারে নির্ধারিত হাটের পন্য নিয়ে যাচ্ছিলেন।

ট্রলারে থাকা শ্রমিকরা জানান, শনিবার বরগুনা ঘাট থেকে এফবি মায়ের দোয়া নামের এটি পন্যবাহী ট্রলার তালতলী পন্য নিয়ে যাওয়ার জন্য রওনা দেয়। এসময় ট্রলারে চাল, ডাল, তেল, মরিচ, আলুসহ নিত্য প্রয়োজনীয় প্রায় ৫০লক্ষ টাকার পন্য ছিলো। ট্রলারটি চাড়াভাঙা নামক স্থানে গেলে হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে যায়। এসময় নদীতে ঢেউ থাকায় ট্রলারের মধ্যে পানি ঢুকে ট্রলারটি তলিয়ে যায়। এসময় প্রাণ বাঁচাতে ট্রলারে থাকা মাঝি ও শ্রমিকসহ ৭ জন নদীতে ঝাপিয়ে পড়ে সাতরে তীড়ে ওঠার চেষ্টা করলে ৫ জন তীরে উঠতে পারলেও দুই জন নিখোঁজ রয়েছে।

নদীতে ঝাপ দিয়ে তীরে ফেরা আবদুর রব মৃধা বলেন, আমরা রাতে পন্যবাহী ট্রলার নিয়ে বরগুনা থেকে তালতলীর উদ্দেশ্যে রওয়ানা দেই পরে রাত অনুমান ১২ টার দিকে চাড়াভাঙ্গা থেকে বগী বাজারের দিকে পাড়ি দিলে হঠাৎ ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এসময় নদীতে ঢেউ থাকায় পানি এসে ট্রলারের উঠে যায়।  তখন সেই পানি ফালানোর (অপসারন) জন্য ঐ দুই জন ট্রলারের ভিতরে ব্রিজের মধ্যে যায়, কিন্তু দ্বিতীয়বার আবার ঢেউ আসলে ট্রলারটি আস্তে আস্তে পানির নিচে চলে য়ায়, আমরা পাঁচজন বেঁচে ফিরলেও ব্রিজের ভিতরে থাকা ২ জন উঠতে পারেনি।

তালতলী ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মো. আকতার উদ্দিন বলেন, আমারা সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনা স্থলে এসেছি, এবং রাতেই একটি ট্রলার নিয়ে নদী থেকে যতটুক সম্ভব পন্য উদ্ধার করেছি।  তবে এখনো নিখোঁজদের সন্ধান পাওয়া যায়নি, ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের ডুবুরি দল উদ্ধারের জন্য কাজ করছে।

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com