রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন

তালতলীতে সংরক্ষিত বনের ২৫০ পিস লাঠি আটক, গ্রেফতার ২

অনলাইন ডেস্ক / ৪ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার

বরগুনার তালতলীতে সংরক্ষিত টেংরাগিরি ফাতরার বন থেকে ২৫০ পিস লাঠি কেটে নিয়ে আসার সময় অটো-রিক্সার ড্রাইভারসহ আটক করেছে পুলিশ। এ ঘটনায় বন বিভাগ তিনজনকে আসামী করে একটি মামলা করেছেন। রাজনৈতিক অস্থিরতার চেষ্টার আশঙ্কা করছেন সচেতন মহল।

রবিবার দুপুরের দিকে তালতলী থানায় মামলা করেন বন বিভাগ ও দুই আসামীকে গ্রেফতার করেন। এর আগে গতকাল শনিবার (১৩ এপ্রিল) রাত ১০ টার দিকে তালতলী থানার সামনের চেকপোস্ট থেকে আটোরিক্্রার ডাইভারসহ ২৫০ পিস লাঠি আটক করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, অটো রিক্সার ড্রাইভার জাকির (৫০) ও মো. রিয়াজ।

 

জানা যায়, উপজেলার নিদ্রারচর এলাকার সংরক্ষিত বন থেকে ২৫০ পিস লাঠি কেটে নিয়ে এসে রাজনৈতিক অস্থিরতার প্রভাব দেখানো হবে এমন গোপন সংবাদ পেয়ে শনিবার দিবাগত রাতে পুলিশ থানার সামনে চেক পোস্ট বসিয়ে বিভিন্ন গাড়ি তল্লাশি শুরু করেন। বনের বিভিন্ন গাছ থেকে আনুমানিক দুই হাত লম্বা সাইজের ২৫০ পিস লাঠি কেটে প্লাস্টিক বস্তায় করে শনিবার গভীররাতে অটো রিক্সায় করে তালতলীতে আসতে ছিলো। পুলিশের একটি টিম ঐ অটো রিক্সাকে থামিয়ে চেক করে পেয়ে ড্রাইভার জাকিরকেসহ লাঠি গুলো আটক করে। পুলিশ ড্রাইভারের জিজ্ঞাসা মতে বন থেকে লাঠি উঠিয়ে দেওয়া রিয়াজকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় তালতলী বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মতিয়ার রহমান অটো রিক্সার ড্রাইভার জাকির, লাঠি উঠিয়ে দেওয়া রিয়াজ ও হুকুমদাতা কামাল মোল্লাকে আসামী করে তালতলী থানায় একটি মামলা করেন।

 

অভিযুক্ত অটো রিক্সার ড্রাইভার জাকির হোসেন বলেন, কামাল মোল্লা ও রিয়াজ তাদের এই লাঠি নিয়ে আসতে বলেছেন। এর বেশি কিছু তিনি জানেন না।

এবিষয় বন বিভাগের তালতলী রেঞ্জ কর্মকর্তা মতিয়ার রহমান বলেন, বনে গাছ কেঠে লাঠি তৈরি করে নিয়ে আসার সময় পুলিশ আটক করেছেন। পরে আমাদের খবর দিলে আমরা বাদী হয়ে তিনজনকে আসামী করে একটি মামলা দায়ের করি। মামলার পরে তদন্তে সঠিক জিনিসটা বের হয়ে আসবে।

 

তালতলী থানার ওসির দায়িত্বে থাকা (তদন্ত) রনজিৎ কুমার বলেন, বনের গাছ কেটে লাঠি তৈরি করা ২৫০ পিস উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বন বিভাগ বাদি হয়ে একটি মামলা করেছেন। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে। #

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com