শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন

তালতলীতে তিন ফসলি জমি অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন

অনলাইন ডেস্ক / ৪ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ১৭ মে, ২০২৪

স্টাফ রিপোর্টারঃ
বরগুনার তালতলীতে আরেকটি বিদ্যুৎ প্রকল্প করার জন্য তিন ফসলি কৃষিজমি ও বসতভিটা অধিগ্রহণের চলমান প্রক্রিয়া বন্ধের দাবিতে ঘন্টা ব্যাপী মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার (১৭ মে) বেলা ১১ টার দিকে উপজেলার বড়বগী ইউনিয়নের আগাঠাকুর পাড়া গ্রামে সহস্রাধিক নারী পুরুষ এ মানববন্ধন কর্মসূচি পালন শেষে বিক্ষোভ মিছিল বের করে।
মানববন্ধনে বক্তারা বলেন, আমরা আমাদের তিন ফসলি কৃষি জমি হারাতে চাই না। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি, দেশের উন্নয়ন করতে গিয়ে ১ ইঞ্চিও কৃষি জমি যাতে নষ্ট করা না হয়। আমাদের ঘনবসতিপূর্ণ এলাকা, বিভিন্ন ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠান এবং কবরসহ শত বছরে পুরোনো বসতভিটা আমরা কোন মূল্যেই হারাতে চাই না। কোন ধরনের যাচাই-বাছাই ছাড়াই এসব জমি অধিগ্রহণ করা হলে এ এলাকার সাধারণ মানুষসহ কৃষক পরিবারগুলো অপূরণীয় ক্ষতির মুখে পড়বে।
সরকারের এক শ্রেণির কর্মকর্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মিথ্যা ও ভুল প্রতিবেদন দাখিল করে এসব জমি অধিগ্রহণ করার পাঁয়তারা চালাচ্ছে। এই জমির অধিগ্রহণ প্রক্রিয়া বন্ধ করা না হলে যেকোনো ধরনের প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দেন তারা।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, তালতলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিয়া মোস্তাফিজুর রহমান মোস্তাক, বড়বগী ইউপি চেয়ারম্যান আলমগীর মিয়া আলম মুন্সী, কৃষক নেতা শাহজাহান টুকু ও কুদ্দুস মৃধা প্রমুখ।
উল্লেখ্য, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের জয়াল ভাঙ্গায় ২০২২ সালে ৩৬০ মেগাওয়াট কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধনের পর চলমান রয়েছে।
Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com