সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

তালতলীতে ঘেরের বাঁধ কেটে মাছ লুট ও বসতবাড়িতে হামলার অভিযোগ

অনলাইন ডেস্ক / ৮ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১১ আগস্ট, ২০২৪

স্টাফ রিপোর্টারঃ
বরগুনার তালতলীতে জমিসংক্রান্ত বিরোধের জেরে ভেকু (এস্কেভেটর) মেশিন দিয়ে ঘেরের বাঁধ কেটে মাছ লুট ও বসতবাড়িতে হামলার অভিযোগ উঠেছে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী। শুক্রবার (৯ আগষ্ট) সন্ধ্যা ৬ টার দিকে উপজেলার নিশান বাড়িয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামে ৬ একর জমি নিয়ে মাছের ঘের করেন সোহেল রানা। তিনি গত ৫ বছর ধরে ওই ঘেরে মাছ চাষ করে আসছেন। ওই ঘেরের মালিকানা দাবি করছেন একই গ্রামের আল-আমিন মৃধা, জসিম হাওলাদার, খলিল হাওলাদার, জয়নাল ও সোলায়মান মৃধা। হঠাৎ শুক্রবার সন্ধ্যায় ওই জমি দখলে নেওয়ার জন্য দুটি ভেকু (এস্কেভেটর) মেশিন দিয়ে ঘেরের বাঁধ কেটে ও সরকারি রাস্তায় নির্মিত একটি কালভার্ট ভেঙে দিয়ে প্রায় ১’শ মণ মাছ লুট করে নিয়ে যায় এবং বসতবাড়িতে হামলা চালায়।
ঘের মালিক সোহেল রানা বলেন, শুক্রবার সন্ধ্যায় আমার মাছের ঘেরটি দখলে নেওয়ার জন্য ২০-২৫ জন লোকের একটি দল দেশীয় অস্ত্রসহ আমার বসতবাড়িতে হামলা করে এবং দুটি ভেকু (এস্কেভেটর) মেশিন দিয়ে আমার ঘেরের বাঁধ কেটে প্রায় ১’শ মণ মাছ লুট করে নিয়ে যায়। এতে আমার প্রায় দের কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
এ বিষয়ে অভিযুক্ত খলিল ও আল-আমিন মৃধা বলেন, ওই ঘেরের ভিতরে আমাদের জমি রয়েছে। তাই আমাদের জমিতে আমরা গিয়েছি। তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।
তালতলী উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) সিফাত আনোয়ার তুমপা বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এসময় ঘের কাটার কাজে ব্যবহারিত দুটি ভেকু (এস্কেভেটর) মেশিন জব্দ করেছি। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হলে পরবর্তি ব্যবস্থা নেওয়া হবে।
Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com