মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

তালতলীতে ঘেরের বাধ কেটে দেড় কোটি টাকার মাছ লুট: ৫২ জনের বিরেুদ্ধে আদালতে মামলা

অনলাইন ডেস্ক / ৬ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১১ আগস্ট, ২০২৪

স্টাফ রিপোর্টারঃ
বরগুনার তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে শুক্রবার সন্ধ্যায় ঘেরের বাঁধ কেটে দেড় কোটি টাকার মাছ লুট ও বসতবাড়িতে হামলার ঘটনায় রবিবার সকালে আমতলী উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি আমলে নিয়ে বিচারক  আসামীদের তদন্তের প্রয়োজনে যে কাউকে গ্রেপ্তার এবং তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে  নির্দেশ প্রদান করেছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, তালতলী  উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের মেনিপাড়া গ্রামের সোহরাব হাওলাদারের ছেলে সোহেল রানা তার পৈত্রিক সূত্রে পাওয়া ৭ একর জমিতে ৫ বছর পূর্বে মাছের ঘের করে ভোগ দখল করে আসছেন। দেড় বছর পূর্বে একই গ্রামের আব্দুর রশিদ হাওলাদারের ছেলে আল-আমিন মৃধা জমি তাদের দাবী করে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা বর্তমানে চলমান রয়েছে।
বর্তমানে রাজনৈতিক পটপরিবর্তনের সময় পুলিশ বাহনী কর্মবিরতি পালনের সুযোগে আকস্মিক শুক্রবার সন্ধ্যায় ওই জমি দখলে নেওয়ার জন্য আলামিন মৃধার নেতৃত্বে ২০-২৫ জনের একটি বাহিনী দুটি ভেকু (এস্কেভেটর) মেশিন দিয়ে ঘেরের বাঁধ কেটে ও সরকারি রাস্তায় নির্মিত একটি কালভার্ট ভেঙে পানি সেচ দিয়ে প্রায় শতাধিক  মণ মাছ লুট করে নিয়ে যায় এবং ঘেরের পাশে নির্মিত একটি বসত ঘরে হামলা করে ভাংচুর করে।
এঘটনায় ঘেরের মালিক সোহেল রানা বাদী হয়ে রবিবার সকালে আমতলী উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঘেরের মাছ লুটের অভিযোগ এনে আলামিন মৃধাকে প্রধান আসামী করে ৫২ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে বিজ্ঞ  বিচারক আরিফুর রহমান তদন্তের প্রয়োজনে ৫২ জনের যে কাউকে গ্রেপ্তার পূর্বক আগামী ২ অক্টোবরের তারিখের মধ্যে  তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
তালতলী উপজেলা নিবার্হী কর্মকর্তা  সিফাত আনোয়ার তুমপা বলেন, আদালতের আদেশের কাগজ এখনো হাতে পাইনি। কাগজ পাওয়ার পর এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  #
Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com