মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৩ অপরাহ্ন
শিরোনাম
তালতলীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ বানারীপাড়ায় প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষ রোপন বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষণার এক কোটি ২০ লাখ টাকার কেমিক্যাল আটক বানারীপাড়ার সাংবাদিক এস মিজানুল ইসলাম পেল স্মৃতি পদক আমতলী ও তালতলীতে সারের জন্য হাহাকার” কৃষক হন্য হয়ে খুঁজেও সার পাচ্ছে না বানারীপাড়ায় প্লানবিহীন ভবন অপসারনের দাবীতে ব্যাবসায়ীদের মানববন্ধন বরগুনায় ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু” ডাক্তার কারাগারে বরগুনার আমতলীতে সাইকেল পেয়েছেন ৬৪ জন গ্রাম পুলিশ বরগুনার পাথরঘাটায় বিস্কুটের কার্টন থেকে সদ্যজাত শিশু উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জুর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত ১৯

অনলাইন ডেস্ক / ২০৩ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১

নাইজেরিয়ার কাদুনা রাজ্যে বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছেন ১৯ জন। কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, শনিবার ডাকাত সদস্যরা প্রথমে কুতেমেসি গ্রামে মোটরসাইকেলে এসে হানা দেয়। তাদের হামলায় ১৪ জন নিহত হয় এবং বেশ কয়েকজন আহত হয়। ডাকাত দল বেশ কয়েকটি দোকান লুণ্ঠন করে। একই দিন বন্দুকধারীরা কুজেনি গ্রামেও তাণ্ডব চালায়। সেখানে তারা পাঁচজনকে হত্যা করে এবং কয়েকটি মালঘর, বাড়ি এবং গির্জা জ্বালিয়ে দেয়। উত্তর পশ্চিম নাইজেরিয়ার গ্রামগুলোতে গ্যাং সদস্যরা প্রায়ই হানা দিয়ে গরু, ছাগল চুরি করে এবং মুক্তিপণ আদায়ের জন্য অপহরণ করে। এছাড়া তারা বাড়ি ঘরে আগুন ধরিয়ে দেয়।

কাদুনা রাজ্য সরকার আরুয়ান নিরাপত্তা এজেন্সি থেকে অস্ত্রধারী কর্তৃক ১৯ জন নিহতের খবর পেয়েছেন বলে জানান। ইন্টারন্যাশনাল ক্রাইসিস গ্রুপের রিপোর্ট অনুসারে নাইজেরিয়ার উত্তর-পশ্চিম অঞ্চলজুড়ে ২০১১ সাল থেকে সহিংসতায় আট হাজার মানুষ নিহত হয়েছে এবং বাস্তুচ্যুত হয়েছে দুই লাখেরও বেশি মানুষ।

বাংলাদেশ জার্নাল/এমএম

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com