মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রী মায়ের কাছে ধর্ষণ চেষ্টাকারীর নাম সহ বিচার চাইলেন পরিমনি বিশ্ব রক্তদান দিবস আজ নোটিশের জবাবের আগেই পিটিয়ে হাসপাতালে পাঠালেন ভাইস-চেয়ারম্যান বানারীপাড়ায় পূর্বের ধারা অব্যাহত রাখছে সুদী মহাজনরা নিঃস্ব হচ্ছে গ্রাহক! কাঁঠালের মৌ মৌ গন্ধে মাতোয়ারা আমতলীর ছোট্ট গ্রাম কালিবাড়ীর জনপথ বেনাপোল পোর্ট থানা পুলিশের হাতে ২কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক ২ পীরপুর পৃর্বপাড়া রয়েস ক্লালের উদ্দ্যকে ফুটবল খেলায় হয়গেছে আমতলী খাদ্য গুদামে বোরো ধান সংগ্রহ অনিশ্চিত তালতলীতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন বানারীপাড়ায় চাচার শূন্যস্থান ভাতিজায় পূরন দু’ প্রতিষ্ঠানের নেতৃত্বে আসলো দুই সাংবাদিক

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত ১৯

অনলাইন ডেস্ক / ১১২ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১

নাইজেরিয়ার কাদুনা রাজ্যে বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছেন ১৯ জন। কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, শনিবার ডাকাত সদস্যরা প্রথমে কুতেমেসি গ্রামে মোটরসাইকেলে এসে হানা দেয়। তাদের হামলায় ১৪ জন নিহত হয় এবং বেশ কয়েকজন আহত হয়। ডাকাত দল বেশ কয়েকটি দোকান লুণ্ঠন করে। একই দিন বন্দুকধারীরা কুজেনি গ্রামেও তাণ্ডব চালায়। সেখানে তারা পাঁচজনকে হত্যা করে এবং কয়েকটি মালঘর, বাড়ি এবং গির্জা জ্বালিয়ে দেয়। উত্তর পশ্চিম নাইজেরিয়ার গ্রামগুলোতে গ্যাং সদস্যরা প্রায়ই হানা দিয়ে গরু, ছাগল চুরি করে এবং মুক্তিপণ আদায়ের জন্য অপহরণ করে। এছাড়া তারা বাড়ি ঘরে আগুন ধরিয়ে দেয়।

কাদুনা রাজ্য সরকার আরুয়ান নিরাপত্তা এজেন্সি থেকে অস্ত্রধারী কর্তৃক ১৯ জন নিহতের খবর পেয়েছেন বলে জানান। ইন্টারন্যাশনাল ক্রাইসিস গ্রুপের রিপোর্ট অনুসারে নাইজেরিয়ার উত্তর-পশ্চিম অঞ্চলজুড়ে ২০১১ সাল থেকে সহিংসতায় আট হাজার মানুষ নিহত হয়েছে এবং বাস্তুচ্যুত হয়েছে দুই লাখেরও বেশি মানুষ।

বাংলাদেশ জার্নাল/এমএম

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com