শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে গলায় ওড়না পেচিয়ে  এক গৃহ বধুর আন্তহত্যা গোমস্তাপুরের বাঙ্গাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন খাঁনমরিচে বিধবাকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় পিটিয়ে জখম; হাসপাতালে ভর্তি ভাঙ্গুড়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি বিকাশ কুমার চন্দ করোনায় আক্রান্ত বানারীপাড়ায় এমপির বিরুদ্ধে অপপ্রচার করায় ৫সংগঠনের সংবাদ সম্মেলন বহিরাগতরা উইপোকার মত দলকে ধ্বংস করে দেয়: মির্জা আজম এমপি নিখোঁজ  ব্যাংকার নজরুলের সন্ধানের দাবিতে  বেতাগীতে স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে স্মারক লিপি শার্শা থেকে পালিয়ে শেষ রক্ষা হলো না ছাত্রী ধর্ষণের পলাতক আসামি ধর্ষক বজলুর জাতীয় দলের খেলোয়াড়ের হয়ে প্রক্সি পরীক্ষা, ধরা পড়ল যুবক আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়: প্রধানমন্ত্রী

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত ১৯

অনলাইন ডেস্ক / ৩০১ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১

নাইজেরিয়ার কাদুনা রাজ্যে বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছেন ১৯ জন। কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, শনিবার ডাকাত সদস্যরা প্রথমে কুতেমেসি গ্রামে মোটরসাইকেলে এসে হানা দেয়। তাদের হামলায় ১৪ জন নিহত হয় এবং বেশ কয়েকজন আহত হয়। ডাকাত দল বেশ কয়েকটি দোকান লুণ্ঠন করে। একই দিন বন্দুকধারীরা কুজেনি গ্রামেও তাণ্ডব চালায়। সেখানে তারা পাঁচজনকে হত্যা করে এবং কয়েকটি মালঘর, বাড়ি এবং গির্জা জ্বালিয়ে দেয়। উত্তর পশ্চিম নাইজেরিয়ার গ্রামগুলোতে গ্যাং সদস্যরা প্রায়ই হানা দিয়ে গরু, ছাগল চুরি করে এবং মুক্তিপণ আদায়ের জন্য অপহরণ করে। এছাড়া তারা বাড়ি ঘরে আগুন ধরিয়ে দেয়।

কাদুনা রাজ্য সরকার আরুয়ান নিরাপত্তা এজেন্সি থেকে অস্ত্রধারী কর্তৃক ১৯ জন নিহতের খবর পেয়েছেন বলে জানান। ইন্টারন্যাশনাল ক্রাইসিস গ্রুপের রিপোর্ট অনুসারে নাইজেরিয়ার উত্তর-পশ্চিম অঞ্চলজুড়ে ২০১১ সাল থেকে সহিংসতায় আট হাজার মানুষ নিহত হয়েছে এবং বাস্তুচ্যুত হয়েছে দুই লাখেরও বেশি মানুষ।

বাংলাদেশ জার্নাল/এমএম

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com