বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:১৬ পূর্বাহ্ন

সেচ্ছাশ্রমে কাজ করেন আমতলী’র ১০০ সেচ্ছাসেবক

অনলাইন ডেস্ক / ১৭৮ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১৫ মার্চ, ২০২১

আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
প্রাণঘাতী করোনা ভাইরাস টিকা কার্যক্রমে সহায়তায় বরগুনার আমতলী উপজেলার যুব রেড ক্রিসেন্ট সোসাইটির এক’শ সেচ্ছাসেবক বিনাপারিশ্রমিকে কাজ করে যাচ্ছেন। গত এক মাস সাত দিন ধরে তারা সেচ্ছাশ্রমে কাজ করছেন। এতে টিকা কার্যক্রমে সহজতর হচ্ছে।
জানাগেছে, প্রাণঘাতী করোনা ভাইরাস টিকা কার্যক্রম গত ৭ ফেব্রুয়ারী শুরু হয়। এ টিকা কার্যক্রম সহায়তার জন্য আমতলী উপজেলা যুব রেড ক্রিসেন্ট সোসাইটির এক’শ সেচ্ছাসেবক কাজ করেন। ওই সেচ্ছাসেবকরা বিনাপারিশ্রমিকে কাজ করেন। গত এক মাস ৭ দিন ধরে চলছে তাদের এ কার্যক্রম। সেচ্ছাসেবকরা পর্যায়ক্রমে প্রতিদিন আমতলী ও তালতলী হাসপাতাল ক্যাম্পে টিকা কার্যক্রমে সহায়তা করছে। সকাল ১০ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চলে তাদের কার্যক্রম। তারা টিকা নিতে আসা মানুষদের সামাজিক দুরত্ব বজায় রেখে ডাটা এন্টি , মাস্ক পরিধান ও টিকা দানে উৎসাহী করে থাকেন। প্রতিদিন তারা সেচ্ছাশ্রমে এ কাজ করে থাকে। তবে হাসপাতালে থেকে তাদের দুপুরে খাবার সরবরাহ করে থাকে বলে জানান যুব রেড ক্রিসেন্ট সদস্য মোঃ মহিউদ্দিন লিমন।
আমতলী যুব রেড ক্রিসেন্ট সোসাইটির সহ-দল নেতা আবু তাহের বলেন, যুব রেড ক্রিসেন্ট সোসাইটির ১০০ সেচ্ছাসেবক বিনাপারিশ্রমিকে কাজ করেন। আমরা সেচ্ছাশ্রমে কাজ করতে স্বাছন্দবোধ করি। তিনি আরো বলেন, উপজেলার বিভিন্ন এলাকা থেকে সেচ্ছাসেবকদের আসতে সমস্যা হচ্ছে। স্বাস্থ্য বিভাগ যাতায়াত সমস্যার সমাধান করলে আমাদের কাজের গতি আরো বেগবান হতো।
রবিবার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখাগেছে, টিকা ক্যাম্পে চারজন সেচ্ছাসেবক ডাটা এন্টি, মাস্ক পরিধান ও টিকা দানে মানুষকে উৎসাহী করছেন।
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শংকর প্রসাদ অধিকারী বলেন, সেচ্ছাশ্রমে যুব সোসাইটির সেচ্ছাসেবকরা কাজ করে যাচ্ছেন। তাদের দুপুরের খাবার সরবরাহ ছাড়া আর কিছুই দেয়া হচ্ছে না। তিনি আরো বলেন, সেচ্ছাসেবকদের আর্থিকভাবে সহায়তায় জন্য স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আর্থিক অনুদান পেলে তাদের টিএ-ডিএ ভাতা দেয়া হবে।

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com