শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

আমতলী পায়রা নদীর ফেরির গ্যাংওয়েতে নৌকায় পারাপার

অনলাইন ডেস্ক / ৩৩৫ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
পায়রা নদীর আমতলী-পুরাকাটা ফেরির গ্যাংওয়ে তলিয়ে যাওয়ায় খেয়ার যাত্রীদের কিনারা থেকে পল্টুনে নৌকার পারাপার হয়েছেন। গ্যাংওয়ে তলিয়ে থাকায় বৃহস্পতিবার চার ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল। এতে অন্তত অর্ধ শত যানবাহন ও যাত্রীরা দুর্ভোগে পরেছে।
জানাগেছে, ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাব কেটে গেলেও কমেনি পায়রা নদীতে পানির বৃদ্ধির প্রভাব। গত চার দিন ধরে অব্যাহতভাবে পায়রা নদীতে বিপদসীমার ৬২ সেন্টিমিটার উপরে পানি বৃদ্ধি পেয়েছে। এতে
নিম্না ল ও বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙ্গে বিভিন্ন এলাকা তলিয়ে গেছে। পায়রা নদীর আমতলী-পুরাকাটা ফেরির গ্যাংওয়ে পানিতে তলিয়ে থাকায় সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। এতে দুর্ভোগে পরেছে অন্তত ৫০টি যানবাহন ও যাত্রীরা। এদিকে ফেরির গ্যাংওয়ে তলিয়ে যাওয়ার খেয়া পারাপারের যাত্রীদের কিনারা থেকে পল্টুনে উঠতে নৌকায় পারাপার হয়েছেন।
বৃহস্পতিবার বেলা ১১ টার ফেরিঘাট গিয়ে দেখাগেছে, ফেরির গ্যাংওয়ে তলিয়ে যাওয়ার ফেরি চলাচল বন্ধ রয়েছে। কিনারা থেকে পল্টুনে খেয়ার যাত্রীরা নৌকার পারাপার হচ্ছে।
আমতলী-পুরাকাটা ফেরি পরিচালক মোঃ আব্দুস ছালাম খান বলেন, পানিতে গ্যাংওয়ে তলিয়ে যাওয়ার ফেরিতে গাড়ী উঠতে পারেনি, তাই চার ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল। তিনি আরো বলেন, কিনারা থেকে মানুষ নৌকার পারাপার হয়ে ফেরির পল্টুনে উঠে খেয়ায় নদী পারাপার হয়েছে।
বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ কায়সার আলম বলেন, ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে পায়রা নদীতে বিপদসীমার উপরে ৬২ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। এতে পায়রা নদীর আমতলী-পুরাকাটা ফেরি গ্যাংওয়ে তলিয়ে গেছে।

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com