বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

ভাঙ্গুড়ায় সিকিভাগ ধান না পাওয়ায় ছাত্রলীগ নেতাকে প্রাণনাশের হুমকি

অনলাইন ডেস্ক / ২৪৬ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

শেখ সাখাওয়াত হোসেন পাবনা (জেলা) প্রতিনিধিঃ
পাবনার ভাঙ্গুড়ায় সিকিভাগ ধান না পেয়ে উপজেলার সর্বত্রই সেচপাম্প মালিকেরা বিক্ষুব্ধ হলেও সরকারি নীতি মেনে চললেও ঘটছে ব্যতিক্রম ঘটনা। ছাত্রলীগ নেতাকে প্রাণ নাশের হুমকি দিয়েছেন সেচযন্ত্রের মালিক ও খানমরিচ ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মনিরুজ্জামান সবুজ। ১৯ মে (বৃহস্পতিবার) সকালে মোবাইল ফোনে তাঁকে হুমকি দেওয়া হয়।
মনজুরুল ইসলাম উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ও উপজেলার খানমরিচ ইউনিয়নের সুলতানপুর গ্রামের মতিয়ার রহমানের পুত্র। হুমকি পাওয়ার পরপরই তিনি নিজের ফেইসবুক পেজে জীবনের নিরাপত্তা চেয়ে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে একটি পোস্ট দেন এবং ঘটনাটি তাৎক্ষণিকভাবে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসারকে ফোনে বিষয়টি অবহিত করেন।
অভিযোগে জানা যায়, সেচের বিনিময়ে কৃষকদের কাছ থেকে সেচযন্ত্র মালিকদের পাঁচ ভাগে ধান আদায় করতে নির্দেশনা দেন উপজেলা সেচ কমিটি। এরপরও উপজেলার খানমরিচ ইউনিয়নের সুলতানপুর গ্রামের প্রভাবশালী যুবলীগ নেতা ও সেচযন্ত্রের মালিক সবুজ তাঁর সেচ প্রকল্পের কৃষকদের কাছ থেকে জোর করে সিকি ভাগ ধান আদায় করতে ওঠেপরে লেগেছেন। কিন্তু ছাত্রলীগ নেতা মনজুরুলসহ কৃষকরা তাঁদের খেতের ধান সেচযন্ত্র মালিককে সিকিভাগ দিতে অস্বীকৃতি জানায়। ১৮ মে (বুধবার) সন্ধ্যার দিকে মনজুরুল তাঁর খেতের ধান পাঁচ ভাগ করে এক ভাগ সেচযন্ত্র মালিক সবুজের জন্য রেখে বাকি ধান নিয়ে চলে যায়। এতে ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার (১৯ মে) সকালে ওই ছাত্রলীগ নেতাকে মোবাইলে অকথ্য ভাষায় গালাগালির এক পর্যায়ে প্রাণনাশের হুমকি দেন সেচযন্ত্র মালিক সবুজ।
এ বিষয়ে ছাত্রলীগ নেতা মনজুরুল ইসলাম বলেন, ‘পাঁচ ভাগে ধান নিতে সরকার নিয়ম করে দিয়েছেন। কিন্তু সেচযন্ত্র মালিক সবুজ এলাকায় প্রভাবশালী হওয়ায় কৃষকদের কাছ থেকে জোর করে সিকিভাগ ধান আদায় করতে কৃষকদের চাপ দিচ্ছেন। আমি সিকিভাগ ধান না দেওয়ায় আমাকে মোবাইলে গালাগালি করে প্রাণনাশের হুমকি দিয়েছেন।’
এ ব্যাপারে অভিযুক্ত যুবলীগ নেতা ও সেচযন্ত্রের মালিক মনিরুজ্জামান সবুজ বলেন, ‘এ যাবৎ আমরা কৃষকদের কাছ থেকে সিকিভাগ ধান আদায় করে আসছি। কিন্তু মনজুরুল আমাকে না জানিয়ে ধান পাঁচ ভাগ করে চার ভাগ নিয়ে চলে যায়। এজন্য আমি মোবাইলে তাঁর সাথে এ রকম কথা বলেছি।’
ভাঙ্গুড়া উপজেলা সেচ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান দৈনিক বিপ্লবী জনতা পত্রিকাকে বলেন, সেচযন্ত্র মালিক কর্তৃক প্রাণনাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে। ঘটনা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ তিনি আরও জানান, কৃষকদের কাছ থেকে পাঁচ ভাগে ধান আদায় করতে সেচযন্ত্র মালিকদের নির্দেশ দেওয়া হয়েছে।
Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com