শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
সীতাকুণ্ডে ট্রাকের পিছনে ঢুকে গেল কার,চালক নিহত অতিবর্ষনে উপকুলীয় অঞ্চলের আমনের বীজতলা তলিয়ে গেছে। মাঠঘাট পানিতে প্লাবিত। চাষাবাদ বন্ধ। বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে ঢাকাগামী লে র সঙ্গে সংঘর্ষ! ডুবন্ত বাল্কহেড থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার গোমস্তাপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মজিবের ৯২তম জন্মবার্ষিকী বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ের সিল স্বাক্ষর জাল করে আমতলীতে দাখিলা জালিয়াতি’’ আটক ২ পায়রা নদীর ব্লক সরে ভয়াবহ ভাঙ্গনের মুখে আমতলী পৌর শহর আলোচিত ভারতের সেই প্রেমাকান্তের নামে থানায় অভিযোগ জঙ্গল সলিমপুরের আলীনগরে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান বানারীপাড়ায় চেয়ারম্যান ও সচিবের স্বাক্ষর জাল আটক-২ ৭১ টিভির বরগুনা প্রতিনিধি বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে তালতলীতে মানববন্ধন

মোংলার মিঠাখালী ইউনিয়নের মৎস ঘের থেকে গ্যাসের সন্ধান

অনলাইন ডেস্ক / ৩৪ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২ জুলাই, ২০২২

অতনু চৌধুরী (রাজু) বাগেরহাট জেলা প্রতিনিধিঃ
 মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়নের ১নংওয়ার্ডের মৃত হাজ্বি আলতাফ হোসেনের ছেলে দেলোয়ার হোসেনের মৎসঘের থেকে বের হচ্ছে এই গ্যাস। এ দৃশ্য দেখতে প্রতিদিনই ভীর করছে শতশত উৎসুক মানুষ।
সরজমিনে গিয়ে জানাজায় মিঠাখালি ইউনিয়নের ১ নং ওয়ার্ড মধ্যপারা এলাকার বাসিন্দা দেলোয়ার তার মৎস ঘের থেকে বালি উত্তলের সময় প্রায় ৫০ ফুট উপরে পানি এবং বালি ছড়িয়ে পড়লে গ্যাস ওঠার বিষয়টি বুজতে পারেন তারা।
জমির মালিক দেলোয়ার হোসেন বলেন বৃহস্পতিবার ৩০ জুন সকালে আমার মৎস ঘেরে বালু তোলার জন্য পাইপ লাগালে হঠাৎ পাইপ দিয়ে গ্যাসওঠা শুরুহয়, এ সময় প্রায় ৫০ফুট উচ্চতায় গ্যাস, বালু  এবং পনি উপরের দিকে উঠতে শুরু করে, এবং সাথে সাথে গ্যাস বের হবার সেই স্থানে একটি প্লাস্টিকের ড্রাম উপর করে বসিয়ে দিয়ে পাইপ লাইন সংযোগ করে সেখান থেকে বের হওয়া গ্যাস দিয়ে বর্তমানে আমরা রান্না বান্নার কাজ করছি।
জাতীয় তেল, গ্যাস, খনিজ সম্পদ রক্ষা কমিটির মোংলা শাখার আহ্বায়ক নূর আলম শেখ বলেন, মাটির নীচের প্রাকৃতিক সম্পদের মালিক জনগণ। জনগনের গ্যাস সম্পদ উত্তোলন-সংরক্ষণ ও বিতরণ করে দেশের সমৃদ্ধি এবং উন্নয়নের কাজে লাগাতে হবে। বাগেরহাট জেলার মোংলা উপজেলার মিঠাখালি গ্রামে দেলোয়ারের চিংড়ি ঘের থেকে তীব্র বেগে গ্যাসের উদগীরণ হচ্ছে। স্থানীয় মানুষ লোকায়ত জ্ঞানকে কাজে লাগিয়ে পাইপ দিয়ে গ্যাসের চুলার সাথে সংযোগ ঘটিয়ে রান্নাবান্না করছে। সরকারের কাছে গ্যাস অনুসন্ধানের দেশীয় প্রতিষ্ঠান বাপেক্স’র মাধ্যমে প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষার পর করনীয় প্রদান করে এলাকার মানুষের উদ্বেগ-উৎকন্ঠার অবসান ঘটানোর দাবি জানাই।
উল্লেখ্য এর আগেও প্রায় ৫/৬ বছর আগে একই স্থানে বালু তোলার জন্য পাইপ লাইন বসালে সেখান থেকে গ্যাস বের হলে বালু তোলা বন্দ করে দেন জমির মালিক, এ ব্যাপারে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন স্থানীয় জন প্রতিনিধির মাধ্যমে ঘটনাটি শুনেছি এবং ইতি মধ্যে আমি জেলা প্রশাসককে এ ব্যাপ্যরে অবহিত করেছি, এবং আমরা আগামিকাল ৩ জুলাই সরজমিনে গিয়ে অবস্থা বুঝে পেট্রবাংলাকে জানাবো।
Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com