মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:১৬ অপরাহ্ন
শিরোনাম
তালতলীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ বানারীপাড়ায় প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষ রোপন বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষণার এক কোটি ২০ লাখ টাকার কেমিক্যাল আটক বানারীপাড়ার সাংবাদিক এস মিজানুল ইসলাম পেল স্মৃতি পদক আমতলী ও তালতলীতে সারের জন্য হাহাকার” কৃষক হন্য হয়ে খুঁজেও সার পাচ্ছে না বানারীপাড়ায় প্লানবিহীন ভবন অপসারনের দাবীতে ব্যাবসায়ীদের মানববন্ধন বরগুনায় ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু” ডাক্তার কারাগারে বরগুনার আমতলীতে সাইকেল পেয়েছেন ৬৪ জন গ্রাম পুলিশ বরগুনার পাথরঘাটায় বিস্কুটের কার্টন থেকে সদ্যজাত শিশু উদ্ধার আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জুর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত

দিন দিন করোনা ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা বাড়ছে

অনলাইন ডেস্ক / ১৭৪ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১

দ্বিধা-সংশয় কাটিয়ে দিন দিন করোনা ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা বাড়ছে। তার উপর বয়সসীমা ৫৫ থেকে ৪০-এ নামিয়ে আনায় আরো বাড়ছে ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা। সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা টিকা নেয়ায় মানুষ উৎসাহিত হয়েছে বলে জানান বিশেষজ্ঞরা।

শুরুর দিকের নানা দ্বিধা-সংশয় কাটিয়ে টিকাকেন্দ্র গুলোতে বাড়ছে মানুষের ভিড়। গণহারে টিকা প্রয়োগের প্রথম দিন রবিবার (৭ ফেব্রুয়ারি) সারাদেশে মোট টিকা প্রয়োগ করা হয় ৩১ হাজার ১৬০ জনের দেহে। এরপর প্রতিদিনই তা বাড়তে থাকে আশাব্যঞ্জক হারে। টিকা প্রয়োগের প্রথম সপ্তাহের সবশেষ কার্যদিবস বৃহস্পতিবার একদিনে টিকাগ্রহীতার সংখ্যা ছাড়ায় দুই লাখ।

স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) বেনজীর আহমেদ, সব শ্রেণীর নাগরিকের জন্য টিকা উন্মুক্ত থাকার বয়সসীমা ৫৫ থেকে নামিয়ে ৪০ করার সরকারি সিদ্ধান্ত এ ক্ষেত্রে ভূমিকা রেখেছে। পাশাপাশি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের টিকা গ্রহণও উৎসাহিত করেছে সাধারণ মানুষকে। তবে কর্তৃপক্ষ চায়, দৈনিক টিকার হার তিন লাখ ছাড়িয়ে নিতে।

প্রতি মাসে ভারত থেকে ৫০ লাখ টিকা আমদানির বাইরেও বাংলাদেশের সামনে সুযোগ তৈরি হয়েছে কোভ্যাক্সের মাধ্যমে টিকা পাওয়ার।

সব শ্রেণীর মানুষকে টিকার আওতায় আনতে টিকাকেন্দ্র আরো সম্প্রসারিত ও নিবন্ধন প্রক্রিয়াকে মানুষের দোরগোড়ায় পৌছেঁ দেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের।

বেনজীর আহমেদ বলেন, ‘টিকা কেন্দ্রকে যদি আমরা ইউনিয়ন পর্যায়ে কিংবা কমিউনিটি ক্লিনিকে নিয়ে যাই। যেখানে মানুষে সহজে আসতে পারবে। আর নিবন্ধনটা আমাদের স্বাস্থ্যকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে করতে হবে। ‘

দেশে টিকা গ্রহণের পর এখনো পর্যন্ত কারো গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি।

Facebook Comments Box


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by: Agragamihost.Com